মন খারাপ করি নি
- মোঃ রাকিবুল ইসলাম ০৪-০৫-২০২৪

বসন্ত আমাকে ছুঁয়ে দেখে নি
২৫ তম বর্ষা কেটেছে বলি বলি করে,
গ্রীষ্মের কালবৈশাখীর মাতম অনর্গল
তবুও আমি মন খারাপ করি নি।
সে বার শীতে সমুদ্র দেখার স্বপ্ন বুনেছিলাম
সমুদ্র দেখেছি তবে ছুঁয়ে দেখি নি,
বিস্তীর্ণ জলরাশি আমাকে ভাসিয়েছে
তবুও আমি মন খারাপ করি নি।
আমার নৌকা ভ্রমণ কাশবনে হারিয়ে যাওয়া
ভরা পূর্ণিমায় কবিতা পাঠ,
চোখের মাঝে শরতের মেঘের খেলা
তবুও আমি মন খারাপ করি নি।
২৫ টি বসন্ত কেবল ই ছুঁয়ে দেখার
তীব্র আকাঙ্খায় ছটফট করেছে,
ভাসিয়েছে সব বানের জলে
তবুও আমি মন খারাপ করি নি।
আমার যে মন টাই নিখোঁজ হয়েছে
পত্রিকা অফিসে ঘুরে চটি ক্ষয় করেছি
সম্পাদক সাহেব এক কাপ চা সামনে দিয়ে বলেছিল
মন খারাপ করতে নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।